আমার কথা

নাফিউল ইসলাম (১৩), শেরপুর

Published: 2018-12-17 18:04:13.0 BdST Updated: 2018-12-17 21:54:55.0 BdST

মানুষ মাত্রই ভালোবাসার কাঙাল। আমরা সবার কাছে ভালোবাসা আশা করি। আমাদের ভালোবাসার মানুষগুলো আমাদের চারপাশেই থাকে।

অনেক সময় তাদের আমরা দেখেও দেখতে পাই না। ফলে মনে হয়, কেউ আমাকে একটুও ভালোবাসে না, বেঁচে থেকে আমি কী করবো?
আমাদের জন্মের পর থেকেই শুরু হয় ভালোবাসার উৎসব। আস্তে আস্তে আমরা যখন বড় হতে থাকি পরিবার, মা বাবার শাসনের পেছনে লুকিয়ে যায় ভালোবাসা। আসলে আমরা চিন্তাও করতে পারি না পরিবারের এই মানুষগুলো আমাদের কতটা ভালোবাসেন।

আমাদের ম, বাবা, ভাই-বোন, দাদা-দাদীর শাসনকেই শুধু দেখি। অনেকটা এরকম, একটা ছেলে তার বাবা-মাকে বলছে সাইকেল কিনে দিতে। বাবা মা না দিলেই দেখা যাবে ছেলেটির তখন মনে হবে তার মা-বাবা তাকে আদর করেন না, ভালোবাসেন না। আসলে মা বাবা দুর্ঘটনার ভয়েই তার সন্তানকে সাইকেল কিনে দিতে চান না। এই ভয়টার মধ্যেই যে কতটা স্নেহ, মমতা ভালোবাসা লুকিয়ে আছে তা আমরা অনেক সময় বুঝতে পারি না।

বাস্তব জীবনে আমরা শিশুরা এমনি অনেক বিষয়ের সম্মুখীন হই। আমাদের কোমল মন ভালোবাসাগুলোকেও শাসন হিসেবে ধরে নেয়। ফলে আত্মহত্যার মতো নেতিবাচক ঘটনা ঘটতেও দেরি হয় না।

আমরা যদি একটু ভাবি বা ভাবার চেষ্টা করি আমাদের ভালোবাসার মানুষগুলো কারা বা তারা আমাদের কতটুকু ভালোবাসেন যা আমাদের অজানা তাহলেই কিন্তু আমরা আমাদের উত্তরটা পেয়ে যাই। যেমনটা আমি পেয়েছি।

আমাদের চারপাশেই রয়েছে আমাদের ভালোবাসার মানুষ। আমাদেরকে খুঁজে বের করতে হবে। হ্যাঁ, হয়তো   আমরা শাসনের কারণে তাদের স্নেহ, মমতা বুঝতে পারছি না কিন্তু আসলে তাদের ভালোবাসাটাই প্রকৃত ভালোবাসা। তারাই আমাদের প্রকৃত কাছের, ভালোবাসার মানুষ!

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত