আমার কথা

তাসফিয়া নূর চৌধুরী (১৬), বরিশাল

Published: 2017-05-03 20:37:18.0 BdST Updated: 2017-05-03 20:47:26.0 BdST

পাঠশালা শুনলেই মনে পড়ে শেয়াল পণ্ডিতের পাঠশালার গল্প। কিন্তু আজকে যে পাঠশালার গল্পও বলব সেখানে আমাদের বোঝার জন্য কঠিন সব বিষয়গুলো দশ মিনিটেই জলের মতো সরল করে বুঝিয়ে দেয়।

এখন আমি বলব আমার সেই গল্প। এই পাঠশালায় আমার স্টুডেন্ট হওয়ার গল্প।

এক বছর আগের কথা। এসএসসি পরীক্ষা দিলাম। নতুন পড়া শুরু হয়নি। ঘুরেফিরে বেরাচ্ছি। হাতে পড়ার মত গল্পের বইও ফুরিয়ে গেছে। অগত্যা ইউটিউবে ক্যালকুলাস বিষয়টি বোঝার জন্য হাতাচ্ছি। বুঝতে পারছি, বেশ জটিল বিষয়।

দেখছি আর ভাবছি সহজে কীভাবে বিষয়টিকে আয়ত্বে আনা যায়। এমন সময় এক আঁতেল বন্ধু একটা ওয়েবসাইট লিঙ্ক দিয়ে খুলে দেখতে বলল। সেটাতেই নাকি সব মুশকিল আসান হয়ে যাবে।

আমি তো লিঙ্ক খুলে রিসোর্স দেখে রীতিমত অবাক! এতো সহজে কঠিন সব বিষয়গুলো বর্ণনা করা, ভাবাই যায় না!

তারপর আর অন্যকোথাও কিছু খুঁজতে হয়নি। আমিও হয়ে গেলাম সেই পাঠশালার নিয়মিত শিক্ষার্থী। শুধু পাঠ্যবই নিয়ে ঘাঁটাঘাঁটিই নয়, পড়ার কৌশল, স্মার্ট বুক, স্কিল ডেভেলপমেন্ট, লাইফ হ্যাকসসহ নানা সেগমেন্ট আছে ওয়েবসাইটটিতে।
আর অ্যাডমিশানের জন্য লাইভ ক্লাস তো আছেই। চাইলে আমরা নিজেদের শিক্ষা প্রতিষ্ঠানেও আমন্ত্রণ করতে পারি টেন মিনিটস স্কুল টিমকে। 
দারুণ না! তাহলে দেরি কেন, হয়ে যাও আমার সহপাঠী, বিশ্বাস না হলে নিজেই ঘুরেই এসো টেন মিনিটস স্কুল ডটকম ওয়েবসাইটটি থেকে।

কিন্তু এই পাঠশালাটি চালান আমাদের সাদিক, আরিফ হোসেন, সামির মুনতাজিদ, রাঈদ, সাকিব মঞ্জুর, রামিম আহমেদ ভাইয়া, যাইমা আপুসহ আরো অনেক তরুণ।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত