বন্ধু মানে খুব আপন কেউ

আমার সবচেয়ে ভালো যদি একজন বন্ধুর নাম বলতে হয় তবে বলব তিনি আমার মামা।
বন্ধু মানে খুব আপন কেউ

বন্ধু মানে, যাকে সব কথা বলা যায়। বন্ধু মানে, যে মন খারাপ হলেই বুঝে যায় আমাকে। বন্ধু মানে খুব আপন কেউ।

বন্ধুত্ব আমি নিজে থেকে খুব একটা করতে পারি না। যারাই আমার বন্ধু তারা অনেক ভালো মনের মানুষ বলে আমাকে তাদের বন্ধু বানিয়েছে।

স্কুলের বন্ধুদের মধ্যে আমার সব থেকে কাছের হলো মুক্তা, তুলি, ইভা, সুকর্না ও সাওদা। ওরা সবাই খুবই পরোপকারী। আমি কখনো স্কুলে যেতে না পারলে ওরা আমাকে পড়া জানিয়ে দেয়। স্কুলের যে কোনো জরুরি বিজ্ঞপ্তি আমি না পেলে ইভা আর মুক্তাই আমাকে সেগুলো বেশি জানায়।

আমি সত্যিই ধন্য ওদের মতো বন্ধু পেয়ে, ওদের ভালোবাসা পেয়ে। তবে আমার সবচেয়ে ভালো যদি একজন বন্ধুর নাম বলতে হয় তবে বলব তিনি আমার মামা। আমার সবচেয়ে আপন আর কাছের মানুষগুলোর মধ্যে মামা একজন।

আমার মামা সত্যিই আলাদা। আমার যে কোনো অসুবিধার কথা তাকে বলতে পারি কোনো চিন্তা ছাড়াই। আমার শখ-আবদার পূরণ করে মামা। তাকে আমি বিশ্বাস আর ভরসা করি সব থেকে বেশি। আমি কখনো কোনো সমস্যায় পড়লে সবচেয়ে আগে মামার কথাই মনে পড়ে।

মামা মানে আমার কাছে সকল সমস্যার সমাধান। মামা মানে আমার মন খারাপ থাকলেও হাসতে হবে। মামা মানে কোনো দুঃশ্চিন্তা করা যাবে না, মামা আছে তো।

মামা আমাকে আদর আর শাসন করে বড় ভাইয়ের মতো। আমার প্রতি দায়িত্ব পালন করে যেন বাবার মতো। মামা আমার সাথে মিশে, আমার সাথে গল্প করে, কথা বলে একজন বন্ধুর মতো।

বন্ধু দিবসের শুভেচ্ছা সকল বন্ধুকে। বন্ধু দিবসের শুভেচ্ছা জানাই আমার প্রিয় বন্ধুর মতো মামাকে। আরো জানাই অনেক অনেক ভালোবাসা। আমি চাই সারাজীবন যেন আমার মামা আমার সবচেয়ে ভালো বন্ধু হয়েই থাকে।

প্রতিবেদকের বয়স: ১৫। জেলা: বাগেরহাট।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com