হ্যালোর সঙ্গে আমার এক বছর

“অনলাইনে এখন সব সময় যুক্ত থাকি। ভাইয়া, আপুরা নানা পরামর্শ দেন।”
হ্যালোর সঙ্গে আমার এক বছর

শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে আমি শিশু সাংবাদিকতা শুরু করি ২০২১ সালের মে মাসে।

কিছুদিন আগে হ্যালোর সঙ্গে আমার পথচলার এক বছর পূর্ণ হলো। আজ আমি সেই পথচলার কিছু অভিজ্ঞতা সবার সাথে ভাগাভাগি করতে চাই।

সাংবাদিকতার প্রতি আমার আগ্রহ ছিল শৈশব থেকেই। একদিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম থেকে হ্যালোর একটা লিংক পাই। সেখানে দেখি শিশুরাই পরিবেশন করছে সংবাদ। কেউ লিখছে নিজের ভাবনা, সমাজের ভালো-মন্দের খবর তুলে ধরছে।

এটা দেখে আমিও শিশু সাংবাদিক হিসেবে নিবন্ধন করে ফেলি। এরপর হ্যালো থেকে একটি মেইল পাঠিয়ে আমাকে হ্যালো সম্পর্কে জানানো হয়। ফোনে আমাকে লেখার বিষয়ে আরো বেশ কিছু ধারণাও দেওয়া হয়।

সঞ্চালনায় কারিমা ফেরদৌসী কেকা।
সঞ্চালনায় কারিমা ফেরদৌসী কেকা।

আমার প্রথম লেখা ছিল কোডিং নিয়ে। এরপর একে একে অনেক সংবাদ প্রতিবেদন প্রকাশিত হয়েছে আমার। এই এক বছরে হ্যালোতে প্রকাশিত আমার প্রতিবেদনের সংখ্যা ৪০ এর কাছাকাছি।

প্রথমদিকে হ্যালোর কারো সাথে যোগাযোগ ছিল না, চিনতাম না কাউকেই। একটি গোলটেবিল বৈঠকের সঞ্চালনা করতে অফিসে গিয়ে পরিচিত হই সেখানে কাজ করা অনেকের সাথে। অনলাইনে এখন সব সময় যুক্ত থাকি। ভাইয়া, আপুরা নানা পরামর্শ দেন। প্রতিবেদন ছাড়াও নানা গঠনমূলক আলোচনা করে থাকি আমরা।

হ্যালো থেকে আমি সাংবাদিকতার অনেক কিছু শিখেছি। শিখেছি পাঠ্য এবং ভিডিও প্রতিবেদন কীভাবে করতে হয়। ইন্টারনেট থেকে এবং মানুষের সাথে কথা বলে সঠিক তথ্য সংগ্রহ করতে শিখেছি। ধন্যবাদ হ্যালো টিমকে।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com