আমার সময় বাঁচাবে পদ্মা সেতু

“এটা আমার কাছে বড় স্বপ্নের মতো লাগছে।”
আমার সময় বাঁচাবে পদ্মা সেতু

উদ্বোধন হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। দক্ষিণ অঞ্চলের মানুষের জন্য যা খুবই আনন্দের খবর। আমিও তাদের মধ্যে একজন।

আমার বাড়ি বাগেরহাটে। আমাদের জন্য ঢাকায় বা উত্তরাঞ্চলে যাওয়াটা বেশ সময় সাপেক্ষ একটা ব্যাপার। দিনে দিনে ঢাকায় গিয়ে আবার ফিরে আসা আমাদের জন্য দুঃসাধ্য। সাধারণত ছয় থেকে সাত ঘণ্টা লেগে যায় যাতায়াতে। আর ফেরি পারাপারের সময় যদি যানজটে পড়তে হয় তবে সেখানে বসেই কেটে যেতে পারে কয়েক ঘণ্টা।

শেষবারও ঢাকায় যাওয়ার সময় ফেরি ঘাটের যানজটে আমাদেরকে পাঁচ ঘণ্টারও বেশি সময় থাকতে হয়েছে। এরকম ভোগান্তি নিয়েই যাতায়াত করতে হয় আমাদের। এই ভোগান্তি আরও বেশি বেড়ে যায় ঈদ, পূজার মতো ছুটিগুলোতে। নাড়ির টানে বাড়ি ফেরা মানুষগুলো দুর্ভোগ সহ্য করেই পরিবারের কাছে আসে।

রোগীদের ক্ষেত্রে যখন এমন ভোগান্তি তৈরি হয় তখন তো অসহায়ত্ব ছাড়া আর করার কিছুই থাকে না। শঙ্কটাপন্ন রোগীর জন্য পথের দীর্ঘ ব্যয় একটি ভয়াবহ ব্যাপার। সঠিক সময়ে উন্নত চিকিৎসা দিতে না পারলে মৃত্যু ঘটে যেতে পারে।

তবে এখন আমরা স্বপ্ন দেখছি তিন থেকে চার ঘণ্টায় পৌঁছে যেতে পারব ঢাকায়। এটা আমার কাছে বড় স্বপ্নের মতো লাগছে। কারণ ঢাকায় আমাদেরকে নানা প্রয়োজনেই যেতে হয়। ভাবতেই ভালো লাগছে এখন আর ফেরির জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হবে না।

দক্ষিণাঞ্চল ঘিরে তৈরি হচ্ছে পর্যটন সম্ভাবনা। আমার বিশ্বাস পদ্মা সেতু আমাদের অঞ্চলকে এগিয়ে নিয়ে যাবে। সহজ যাতায়াত ব্যবস্থার জন্য পর্যটক বেশি আসবে, উন্নত হবে আমাদের পর্যটন কেন্দ্রগুলো। অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে আমাদের জেলাগুলো।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24-web.quintype.io