ফেইসবুকে প্রতিবাদ

এসএসসি পরীক্ষা ফের পেছানোয় পরীক্ষার্থীরা প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে ফেইসবুকে।

ওরা নিজ প্রোফাইল পিকচার চেঞ্জ করে "আমি হরতাল চাই না, আমি শান্তি চাই, আমি আমার পরীক্ষা দিতে চাই, please help us"  লিখে সবার দৃষ্টি কাড়ার জন্য সংকল্পবব্ধ হয়েছে।

জানা যায় যে হরতালের কারণে পরীক্ষা পেছানোর প্রতিবাদে পরীক্ষার্থীরা এ প্রতিবাদ গড়ে তোলে। তারা তাদের প্রোফাইল পিকচারে ছবির বদলে প্রতিবাদ লিখে প্রোফাইল পিকচারে দিতে থাকে। 

খোঁজ নিয়ে জানা গেছে প্রথম দিনেই প্রায় দুই শতাধিক এসএসসি পরীক্ষার্থী প্রোফাইল পিকচারে একই রকম প্রতিবাদ লিখে আপ করে। তাদের মতে এটিই তাদের প্রতিবাদ জানানোর ধরণ। তারা চুপচাপ এ ধরণের হরতালের কর্মসূচি মেনে নেবে না।

এ বিষয়ে গভঃ ল্যাবরেটরী হাইস্কুল রাজশাহীর ছাত্র মোহাম্মদ রাইয়ান তামজীদ এর সাথে হ্যালোর কথা হয়। সে বলে, “পরীক্ষার কয়েক ঘণ্টা আগে আমরা জানতে পারছি আমাদের পরীক্ষা হবে না। আমাদের প্রস্তুতি বানের জলের মত ভেসে যাচ্ছে।

"আর ঠিক তখন আমাদের মাথায় প্রতিবাদের কথাটাই মনে হল। আর প্রতিবাদ জানানোর মাধ্যম হিসেবে আমরা বেছে নিলাম  যোগাযোগ মাধ্যম ফেইসবুককে। 

"আমরা কয়েকজন বন্ধু মিলে শুরু করি প্রোফাইল পিকচার বদলানো আর তা দেখে ঢাকা, বগুড়া, খুলনাসহ বেশ কয়েকটি শহর থেকে আমাদের উৎসাহ জানানো হয়েছে এবং প্রোফাইল পিকচার চেঞ্জ করে আমাদের প্রতিবাদে সামিল হয়েছে।"

এছাড়াও একই স্কুলের ছাত্র আকিব বলে,  “রাজনীতিকরা আমাদেরকে নিয়ে রাজনীতি করছে। আমরা অবিলম্বে এর থেকে মুক্তি চাই। কারণ এর জন্য আমাদের প্রস্তুতিতে ব্যাঘাত ঘটছে এর ফলে খারাপ ফলাফল আসবে।

“আমরা সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে চাই।” একই কথা বলেছে ফাহিম ফয়সাল, প্রান্ত, হৃদয়, কৌশিকসহ বেশ ক’জন পরীক্ষার্থী। 

মাননীয় বিরোধীদলীয় নেত্রীর কাছে আমাদের একটাই অনুরোধ পরীক্ষার সময় হরতাল দেবেন না। আমরা ভালভাবে পরীক্ষা দিতে চাই।        

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com