রোজায় নওগাঁর মধ্যবিত্তের কষ্ট বেড়েছে

রোজার শুরুতেই নওগাঁর বাজারগুলোতে নিত্য প্রয়োজনীয় সব জিনিসের দাম বাড়ায় কষ্ট বেড়েছে মধ্যবিত্তের।

রমজানের দ্বিতীয় দিনে নওগাঁর বড় বাজার ঘুরে জানা গেছে, রমজান শুরুর এক সপ্তাহ আগে প্রতি কেজি কাঁচা মরিচের দাম ছিল ১০ থেকে ১২ টাকা। সেখানে রমজানের দ্বিতীয় দিনে সেই কাঁচা মরিচ কিনতে হচ্ছে ৪০ টাকা কেজি পর্যন্ত। অন্য সব্জির দামও বেড়েছে কয়েকগুন পর্যন্ত। বিশেষ করে কাঁচা তরকারির দাম মধ্যবিত্ত ক্রেতাদের নাগালের বাইরে।

চাকুরিজীবী পার্থ শাহরিয়ার জানালেন, প্রতি বছর রমজান আসলেই নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম ক্রেতাদের নাগালের বাইরে চলে যায়। এতে করে সবচেয়ে বেশি কষ্ট পোহাতে হয় আমাদের মত মধ্যবিত্তদের।  

কথা হয় জাকির হোসেন নামে আরেক ক্রেতার সাথে। যিনি পড়াশোনা করছেন নওগাঁ সরকারি কলেজে। জাকির জানান, রমাজানে জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় তার মত ছাত্রদের জন্য খাবারের খরচ বেড়ে যায় অনেক। ফলে অনেকটাই হিমশিম খেতে হয়  আমার মতো মেসে থাকা শিক্ষার্থীদের।

বেড়েছে বেগুন, লেবু, শসা, ধনেপাতা ও পেঁয়াজের দাম। প্রতি কেজি বেগুনের দাম ২৫ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪০ টাকায়।ধনে পাতার দাম প্রতি কেজিতে বেড়েছে ৫০ টাকা। শসার দাম বেড়েছে দুইগুন, ১৫ টাকার শসা বর্তমানে বিক্রি হচ্ছে ৩০ টাকায়। লেবুর দাম হালিতে বেড়েছে ৩ থেকে ৪ টাকা পর্যন্ত। আর পেঁয়াজের দাম ৩৫টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪২টাকায়। 

তবে ভিন্ন কথা জানালেন আব্দুল কাইয়ুম নামে একজন কৃষক। এসব পণ্যের দ্রব্যমূল্য বাড়ায় খুশি তিনি। কারণ উৎপাদিত পণ্যের ভাল দাম পাচ্ছেন তিনি।   

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com