শিশু সাংবাদিকদের ল্যাপটপ দেবেন পলক

হ্যালোতে প্রকাশিত শিশু সাংবাদিকদের লেখা প্রতিবেদন  ও রচনা নিয়ে প্রকাশিত 'আমার কথা আমাদের কথা' বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শিশু সাংবাদিকদের ল্যাপটপ দেবেন বলে ঘোষণা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার বিকাল ৪টায় হোটেল র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের উৎসব হলে আয়োজিত এ অনুষ্ঠানে হ্যালোর ৬৪ জেলার শিশু সাংবাদিকদের ল্যাপটপ দেওয়ার ঘোষণা দেন তিনি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এ অনুষ্ঠানের আয়োজন করে। গ্রামীণফোন এর অংশীদার।

আয়োজকদের পক্ষে উপস্থিত ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ও গ্রামীণ ফোনের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন।

ঢাকাসহ বিভিন্ন জেলার শতাধিক শিশু সাংবাদিককে সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ বইয়ের মোড়ক উন্মোচন করেন।

শিশুদের সংগ্রহ করা খবর নিয়ে শিশুদের জন্য বিশেষায়িত ওয়েবসাইট http://hello.bdnews24.com/ এর যাত্রা শুরু হয় ২০১৩ সালের ৩১ মার্চ। এটি শিশুদের জন্য বিশ্বের প্রথম বাংলা ওয়েবসাইট।

অনুষ্ঠানের ‍শুরুতেই তৌফিক ইমরোজ খালিদী হ্যালোর পথচলার চিত্র সবার সামনে তুলে ধরেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এই শিশু সাংবাদিকদের এগিয়ে চলার অনুপ্রেরণা দেন।

হ্যালো’র নির্বাহী সম্পাদক মুজতবা হাকিম প্লেটো জানান, শিশুরা সারাবছর এই ওয়েবসাইটে যেসব প্রতিবেদন ও মতামত লিখেছে তার মধ্যে থেকে বাছাই করা লেখা নিয়েই এ বই।

“এতে বাংলাদেশ কতটুকু শিশুবান্ধব হতে পেরেছে সেটি যেমন উঠে এসেছে, তেমনি শিশুদের মানসপটও উঠে এসেছে।”

পাঁচ হাজারেরও বেশি শিশু-কিশোর হ্যালোর সঙ্গে নানাভাবে যুক্ত হয়েছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com