শিশু একাডেমীতে 'নবান্ন উৎসব'

প্রথমবারের মতো বাংলাদেশ শিশু একাডেমীতে নবান্ন উৎসবের আয়োজন করা হয়েছে।

১৫ নভেম্বর সকাল সাড়ে ১০টায় একাডেমী প্রাঙ্গণে গ্রাম-বাংলার পিঠা প্রতিযোগিতা ও প্রাক-প্রাথমিক ও শিশু বিকাশ কেন্দ্রের শিশুদের নতুন ক্লাসরুম উদ্বোধনের মধ্য দিয়ে উৎসব শুরু হবে। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের রম্য বক্তৃতা, বিস্কুট দৌড়, মোরগ লড়াই, ঘুড়ি বানানো, যেমন খুশি তেমন সাজো, হাঁড়ি ভাঙা ও বালিশ লড়াই প্রতিযোগিতা হবে।

দিনব্যাপি উৎসবের প্রথম পর্বে বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান সেলিনা হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। বিশেষ অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির  সভাপতি রেবেকা মমিন এমপি ও প্রধান মন্ত্রীর একান্ত সচিব আব্দুল মালেক।

উৎসবের দ্বিতীয় পর্ব পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম কিবরিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি, বিশেষ অতিথি থাকবেন কাজী রোজী এমপি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মফিদুল হক।

উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন।

এছাড়া শিশু একাডমীর কর্মকর্তা, কর্মচারী, প্রশিক্ষক ও অভিভাবকদের অংশ গ্রহণে পয়সা দৌড়, মার্বেল দৌড়, মিউজিক্যাল চেয়ার, ঝুড়ির মধ্যে বল নিক্ষেপ ও বালিশ লড়াই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।  

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com