'হ্যালো'র সাংবাদিকদের বই দিলেন পুলিশ সুপার

নোয়াখালীতে শিশুসাংবাদিক উৎসবের সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে 'হ্যালো'র শিশুসাংবাদিকদের আলোকিত মানুষ হওয়ার পরামর্শ দিয়ে তাদের বই উপহার দিয়েছেন প্রধান অতিথি পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ। (ভিডিওসহ)

উৎসবে তিনি ২৫০জন শিশুসাংবাদিককে মুহম্মদ জাফর ইকবালের লেখা ‘মুক্তিযুদ্ধের ইতিহাস’ বইটি দেন।

এসময় তিনি তার বক্তব্যে বলেন,"একজন মানুষ তার স্বপ্নের সমান বড় হয়, তোমাদের প্রতি আমার পরামর্শ হচ্ছে, তোমরা দেশ বিদেশের খ্যাতিমান মানুষদের মতো বড় হওয়ার স্বপ্ন দেখো।

"আমার বিশ্বাস তোমাদের সেই স্বপ্ন সফল হবে নিশ্চয়ই।"

শুক্রবার নোয়াখালী পৌরহলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে এই উৎসব অনুষ্ঠিত হয়। গ্রামীণফোনও এর অংশীদার।

এর আগে নওশের কোরেশী নিশানের রচনা ও নির্দেশনায় ‘দূরের পথ’ নাটক নিয়ে প্রথমেই মঞ্চে আসে সুরছন্দ সাংস্কৃতিক গোষ্ঠী। ৪৫ মিনিটের এই নাটকে শিক্ষাঙ্গনে ছাত্ররাজনীতির বর্তমান চালচিত্র তুলে ধরা হয়। এরপর পেশাগত শিল্পীদের পাশাপাশি একে একে গান, নৃত্য ও আবৃত্তি নিয়ে মঞ্চে আসে শিশুসাংবাদিকরা।

পরে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, নোয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নিউজ করসপনডেন্ট সালাউদ্দিন ওয়াহেদ প্রিতম ও জেলা প্রতিনিধি আবু নাছের মঞ্জু। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিশুসাংবাদিক সানজিদা তাসনীম বীথি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন," আমাদের অনেক ব্যর্থতা আর হতাশার মাঝে তোমরা দেশে আশার আলো জ্বালিয়ে রাখবে বলে বিশ্বাস করি।

"তোমরাই দেশকে নিয়ে যাবে সুন্দর আগামীর পথে। উন্নতি ও সমৃদ্ধির সর্বোচ্চ শিখরে।"

নোয়াখালী প্রেসক্লাবে সভাপতি আলমগীর ইউসুফ বলেন,"প্রথাগত সাংবাদিকতার বাইরে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম একটি অনন্য উদাহরণ সৃষ্টি করেছে দেশে।"

আলোচনা সভা শেষে ২৫০জন শিশুসাংবাদিক স্মারক দেয়া হয়।

অনুষ্ঠানে শিশুসাংবাদিক ও তাদের অভিভাবকদের পাশাপাশি শিক্ষক, সাংবাদিক, সরকারি বেসরকারি কর্মকর্তা, সাংস্কৃতিক কর্মী-সংগঠক সহ নানা শ্রেণি পেশার লোকজন এসেছিলেন।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com