ফরিদপুরে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা

ফরিদপুরে শিশু সাংবাদিক উৎসবের অংশ হিসেবে বাছাই করা শিশুদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার শহরের আলীপুর শাপলা সড়কে সুহৃদ মিলনায়তনে অনুষ্ঠিত এই কর্মশালায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৬ শিশু-কিশোর অংশ নেয়।

কর্মশালায় সাংবাদিকতার নিয়ম নীতি, কলা-কৌশল, আইন, সাংবাদিকদের নীতি নৈতিকতা ও অনলাইন গণমাধ্যম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এই প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সহ ফিচার সম্পাদক হাসান বিপুল, ফরিদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক হাসানউজ্জামান, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ফরিদপুর প্রতিনিধি মফিজুর রহমান শিপন ও স্থানীয় দৈনিক নাগরিক বাতার প্রধান প্রতিবেদক বি কে সিকদার সজল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এ উদ্যোগে শিশু-কিশোরের পরিচালনায় তাদের জন্য বিশ্বের প্রথম বাংলা সংবাদভিত্তিক ওয়েবসাইট ‘হ্যালো’ জেলায় জেলায় শিশুসাংবাদিক বাছাই ও কর্মশালা শুরু করে। গ্রামীণফোন এর অংশীদার।

২২ অগস্ট ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ মিলনায়তনে শিশু সাংবাদিক বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেখানে ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ, সরকারি রাজেন্দ্র কলেজ, ফরিদপুর উচ্চ বিদ্যালয়, হালিমা গালর্স কলেজ ও স্কুল এর শিক্ষার্থীরা অংশ নেয় ।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com