মৌলভীবাজারে প্রশিক্ষণ কর্মশালা শেষ

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও গ্রামীণফোনের আয়োজনে দুই দিনব্যাপী শিশুসাংবাদিক কর্মশালা শেষ হয়েছে।

শুক্রবার প্রশিক্ষণের দ্বিতীয় দিনে ২০জন শিশু সাংবাদিক চারটি দলে ভাগ হয়ে মাঠ পর্যায়ে গিয়ে তথ্য সংগ্রহ করে দলীয়ভাবে চারটি প্রতিবেদন তৈরি করে।

প্রতিবেদনের বিষয়গুলি হচ্ছে শিশু শ্রম, মৌলভীবাজার শিশু পার্ক, বস্তির শিশু স্বাস্থ্য ও শিক্ষা ও যানজট।

এ প্রতিবেদন গুলো পর্যালোচনা করে শিশু সাংবাদিকদের সংবাদ তৈরির ব্যাপারে নানা বিষয় আলোচনা করেন  ওই প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ সহসম্পাদক আজিজ হাসান। 

দুপুরে মৌলভীবাজার শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান ও শুভার্থী সভায় বক্তব্য দেন পূবালী ব্যাংকের আইন কর্মকর্তা আবু তাহের, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. জসীম উদ্দিন, স্থানীয় সাপ্তাহিক পাতাকুঁড়ির সম্পাদক নুরুল ইসলাম শেফুল, ইত্তেফাকের জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, পৌরসভা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও বাংলাদেশ স্কাউট মৌলভীবাজারের কমিশনার স ব ম দানিয়াল, আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা মাধুরী মজুমদার, ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি আনহার আহমদ সমশাদ ও স্কুল শিক্ষিকা বিপ্লবী রাণী দে। 

বক্তারা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এ উদ্যোগের প্রশংসা করে শিশুদের মেধা-বিকাশে হ্যালোর সব আয়োজনে সহযোগিতার আশ্বাস দেন। সভায় শুভার্থীদের সাথে কুশল বিনিময়, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম সম্পর্কে নানা তথ্য উপস্থাপন, হ্যালোতে শিশুদের লেখার বিষয় ও হ্যালোর শিশুদের মনন বিকাশে কতটুকু সহায়ক হবে সে বিষয়ে আলোচনা করা হয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি কামরুল আম্বিয়ার সঞ্চালনায় শুভার্থী সভায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ সহসম্পাদক আজিজ হাসান।

এ সময় হ্যালোর প্রশিক্ষণে অংশ নেয়া শিশু সাংবাদিকরাও উপস্থিত ছিলো।

শনিবার সন্ধা ৬টায় মৌলভীবাজার প্রেসক্লাবে শিশু সাংবাদিক উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

অনুষ্ঠানে হ্যালোর বাছাই পরীক্ষায় অংশ নেয়া সব শিশুকে স্মারক দেয়া হবে।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com