পীরগঞ্জ সড়কের বেহাল দশা

ঠাকুরগাঁও এর পীরগঞ্জ-রাণীশংকৈল সড়কের ভাঙা জায়গাগুলোতে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা তৈরি হওয়ায় দুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

এছাড়া আর কোন রাস্তা না থাকায় বাধ্য হয়ে এই ঝুঁকিপূর্ণ সড়ক দিয়েই চলাচল করতে হচ্ছে। আর প্রায় প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

সড়কটি সংস্কারের জন্য জেলার বিভিন্ন উন্নয়ন সভায় দাবি জানানো হলেও সাহায্যের জন্য এগিয়ে আসছে না কর্তৃপক্ষ।

জেলা সদরের সাথে পীরগঞ্জ ও রানীশংকৈল উপজেলার যোগাযোগের একমাত্র ভরসা ঠাকুরগাঁও-পীরগঞ্জ-রাণীশংকৈলের এই সড়কটি।

প্রায় ৪০ কি মি দীর্ঘ এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করছে।তবে এই গুরুত্বপূর্ণ সড়কটিতে গত একযুগে তেমন কোন সংস্কার কাজ করা হয়নি বলে জানায় এলাকাবাসী।

এ রাস্তা দিয়ে ভারি যানবাহন চলায় বিভিন্ন স্থানের পিচ ও পাথর উঠে গিয়ে বেরিয়ে পড়েছে ইটের খোয়া। এছাড়া অনেক জায়গাতেই তৈরি হয়েছে বড় বড় গর্ত।

এতে স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

পীরগঞ্জ পৌর শহরের পথচারী মুনসুর আহম্মেদ বলেন, "রাস্তা সংস্কারে প্রশাসনের কোন উদ্যোগ না থাকায় প্রতিনিয়ত রাস্তা চলাচলে চরম ভোগান্তিতে পড়ছি।"

এ নিয়ে পীরগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান ইসাহাক আলী বলেন,"আমি চেয়ারম্যান থাকাকালে জেলা উন্নয়ন সভায় অনেকবার রাস্তাটির কথা তুলে ধরেছি।

"এই হচ্ছে-হবে বলে সময় পার হয়ে গেল কিন্তু রাস্তাটি ঠিক হল না।"

বর্তমান চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া বলেন,"চেয়ারম্যান হওয়ার পর থেকে রাস্তাটির কথা বলে আসছি, কিন্তু কোন খবর পাচ্ছি না।"

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার হ্যালোকে জানান, জেলার প্রতিটি মিটিংয়ে রাস্তাটি নিয়ে কথা হয়। কিন্তু কি যে হচ্ছে বুঝতে পারছি না।

পৌর মেয়র রাজিউর রহমান রাজু আশার কথা জানালেন। তিনি বলেন," এতদিন ফান্ডের অভাবে অনেক কাজ ঝুলে ছিল।

"এখন জাইকার প্রজেক্ট ঢুকেছে। সমস্যা হবে না। খুব তাড়াতাড়ি শহরের রাস্তাগুালো ভালো করা হবে।"

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com