খবরাখবর

তাজিম পারভেজ (১২), সাতক্ষীরা  

Published: 2017-09-04 18:51:03.0 BdST Updated: 2017-09-04 19:11:28.0 BdST

সাতক্ষীরায় সাত মাস ধরে বিরল রোগে ভুগছে দশমাসের শিশু ইব্রাহীম।

জেলার লাবসা ইউনিয়নের মাগুরা গ্রামের শেখ জয়নাল আবেদীনের তিন সন্তানের মধ্যে ছোট ছেলে ইব্রাহিম সাত মাস ধরে রোগে ভুগছে। দেশের ডাক্তার বিদেশে নিয়ে চিকিৎসার পরামর্শ দিয়েছেন।  

শিশুটির মা হাসিনা খাতুন জানান, সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হলে, ডাক্তার রোগটির ধারা বুঝতে না পেরে ইব্রাহীমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন।

সেখানেও কয়েকদিন চিকিৎসা চলে তার। কিন্তু সেখানেও ডাক্তার রোগটি ধরতে না পেরে ভারতের ভেলোরে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

শিশুটির বোন খাদিজা খাতুন জানায়, উন্নত চিকিৎসা করতে বিদেশে যাওয়ার সামর্থ্য নাই তার বাবার।

শিশুর বাবা, শেখ জয়নাল আবেদীন বলেন, ‘ তিনমাস বয়স থেকে শিশুর গলায় এ রোগ দেখা যায় এবং সাত মাস বয়স থেকে গলার চারিদিকে আর দশ মাস বয়সে রোগটি সারা শরীরে ছড়িয়ে যায়।’

  

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • আমার ভালোবাসা

    মানুষের জীবনে নিজের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো তার নাম। নাম দিয়েই আমরা একজন থেকে আরেকজনকে আলাদা করে চিনতে পারি। আর নিজের নাম ভালোবাসে না বা অন্যের মুখে সে নাম শুনলে ভালো লাগে না এমনটি হতে পারে খুব কম।

  • বগুড়ায় এডওয়ার্ড পার্ক শিশুদের প্রিয় জায়গা (ভিডিওসহ)  

    শিশু-কিশোরসহ বড়রাও বেড়াতে ভালোবাসেন বগুড়া এডওয়ার্ড পার্কে।

  • একাধিক শিশু জন্মানোর ঝুঁকি ও সতর্কতা (ভিডিওসহ)

    প্রায়ই আমরা জমজশিশু জন্মাতে দেখি। কখনো কখনো দুইয়ের বেশি শিশু প্রসব করার ঘটনাও শোনা যায়। সম্প্রতি টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে পরপর তিন নবজাতকের জন্ম দেন বানাইল গ্রামের সুবর্ণা বেগম।