বাগেরহাটে শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ

বাগেরহাটে শিশুদের সাংবাদিকতার উপর দুদিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।
বাগেরহাটে শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ

বৃহস্পতিবার সকালে জেলা শহরে একটি রেস্টুরেন্টে এই কর্মশালার উদ্বোধন করেন বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ আয়োজিত এ কর্মশালায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৭ জন শিশু অংশ নিচ্ছে। এদের মধ্যে ১৫ জন ছেলে এবং ১২ জন মেয়ে রয়েছে।

প্রথমদিন আলোচকরা শিশুদের গণমাধ্যম, সাংবাদিকতা, ভিডিও সংবাদ তৈরি, শিশু অধিকার ও জাতিসংঘের শিশু অধিকার সনদ নিয়ে আলোচনা করেন।

প্রশিক্ষণে অংশ নেওয়া বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী লাবিবা তাসনিম বলেন, “হ্যালোর প্রশিক্ষণে অংশ নিতে পেরে আমি দারুণ খুশি। আমি এখানে প্রশিক্ষণ নিয়ে হ্যালোতে বাগেরহাটের শিশুদের অজানা কথা তুলে ধরতে চাই।”

বাগেরহাট সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী অমিতাভ বিশ্বাস বলেন, “আমরা অনেক অজানা বিষয় এই প্রশিক্ষণে জানতে পারছি। আমরা এই প্রশিক্ষণ থেকে যা শিখছি তা বাগেরহাটের শিশুদের উন্নয়নে ব্যবহার করতে পারব।”

প্রশিক্ষণের প্রথম দিন আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আসাদুর রহমান, জ্যেষ্ঠ সাংবাদিক আহাদ হায়দার ও সরদার ইনজামামুল হক। এছাড়া জেলাই বাইরে থেকে কেন্দ্রীয় অতিথি হিসেবে অংশ নেন জ্যেষ্ঠ সাংবাদিক মনোজ সাহা।

অনুষ্ঠানটি সমন্বয় করছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বাগেরহাট প্রতিনিধি অলীপ ঘটক। কর্মশালা শেষ হবে ২৮ জুলাই।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com