খবরাখবর

তাহমিদুজ্জামান রাফি (১৬), মৌলভীবাজার

Published: 2017-06-15 21:28:04.0 BdST Updated: 2017-06-15 21:32:02.0 BdST

প্রতীকী ছবি
মৌলভীবাজারের কুলাউড়ার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের কাছ থেকে প্রশংসাপত্রের জন্য বাড়তি টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।

শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ, বিদ্যালয় থেকে প্রশংসাপত্র নেওয়ার জন্য নির্দিষ্ট অর্থ নির্ধারণ করে দিয়েছেন প্রতিষ্ঠান।  

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলে, "প্রশংসাপত্রের জন্য প্রধান শিক্ষক আমার কাছ থেকে পাঁচশ টাকা নিয়েছেন। টাকা গ্রহণের কোনো রশিদ দেননি।"

আরেক শিক্ষার্থী বলে, "নির্দিষ্ট টাকা দেইনি বলে প্রশংসাপত্র এখনও পাইনি। কলেজে ভর্তি নিয়ে চিন্তায় আছি।"

এক দিনমজুর অভিভাবক বলেন, "দিনে যত টাকা আয় করি, তার চেয়ে বেশি প্রশংসা পত্রের দাম।"

"এত টাকা স্কুলে দেওয়া সম্ভব না।"

রাউৎগাঁও উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন বলেন, "প্রশংসাপত্রের টাকা আমরা প্রতিষ্ঠানের উন্নয়ন খাতে ব্যয় করব। আর কেউ চাইলে রশিদ দেওয়া হচ্ছে।"

এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার চৌ. মো. গোলাম রাব্বী জানান, "এই ভাবে অর্থ নেওয়ার প্রশ্নই উঠে না। আমি বিষয়গুলো তদন্ত করে দেখব।"

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • আনুমানিক দুইশ বছরের পুরনো আমগাছ

    ঠাকুরগাঁও জেলায় প্রায় দুই বিঘা জুড়ে আছে একটি আমগাছ। দেখলে মনে হয় বিরাট এক আম বাগান। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্য, এই মহীরূহের বয়স আনুমানিক দুইশ বছরের কম নয়।

  • ধিক্কার: বঙ্গবন্ধু হত্যার খবরকে অবহেলা করেছিল যারা

    শুধু রাজনীতি নয়, সংবাদপত্রের কাজের সঙ্গেও বঙ্গবন্ধুর সম্পৃক্ততা ছিলো। জীবনের কর্মযজ্ঞে কখনও পত্রিকার মালিক, কখনও সাংবাদিক, কখনও পূর্ব পাকিস্তান প্রতিনিধি, কখনও বা পরিবেশক ছিলেন তিনি। দরকারে হকারিও করেছেন।

  • দৃষ্টিহীনতা দমাতে পারেনি রফিকুলকে

    কুড়িগ্রামের রফিকুল ইসলাম দৃষ্টি প্রতিবন্ধী হয়েও তার ব্যবসা চালিয়ে যাচ্ছেন। পরিবেশের জন্য ক্ষতিকর আবর্জনা রিসাইকেল করে তিনি নিত্য ব্যবহারের জিনিস তৈরি করে বাজারজাত করছেন।