বিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

নীলফামারীর সৈয়দপুরে তুলশীরাম বালিকা উচ্চ বিদ্যালয়ে বিক্রেতাবিহীন 'সততা স্টোর' চালু করা হয়েছে।
বিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) নির্দেশে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে নৈতিক শিক্ষা চর্চার লক্ষ্যে পরীক্ষামূলকভাবে দোকানটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

মঙ্গলবার দুপুরে ‘সততা ষ্টোর’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু ছালেহ মো. মুসা।

দুর্নীতি দমন কমিশনের নির্দেশে ইতোমধ্যে দুর্নীতি প্রতিরোধে তরুণ প্রজন্মের মধ্যে সততা, নিষ্ঠাবোধ সৃষ্টি ও দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে দেশবাপী শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে সততা সংঘ গঠিত হয়েছে।

'সততা স্টোর' সংশ্লিষ্ট সূত্র জানায়, শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত সততা স্টোরে কোনো বিক্রেতা থাকবে না। শিক্ষার্থীদের প্রয়োজনীয় শিক্ষা উপকরণ ও অন্য জিনিসপত্র সাধারণ দোকানের মতো এখানে সাজানো থাকবে। প্রতিটি জিনিসের একটি মূল্য তালিকা টাঙানো থাকবে সেখানে। শিক্ষার্থীরা তার প্রয়োজনীয় জিনিসটি নিয়ে সততা স্টোরের রেজিস্ট্রারে তা লিপিবদ্ধ করে নির্ধারিত মূল্য পরিশোধ করবে। জিনিসপত্রের মূল্য পরিশোধের জন্য সততা স্টোরে একটি ক্যাশবাক্সও রক্ষিত থাকবে। প্রতিদিন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ স্টোরের জিনিসপত্রের বিক্রির হিসাব-নিকাশ করবে।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com