খবরাখবর

আমিনুর রহমান হৃদয় (১৭), ঠাকুরগাঁও

Published: 2017-02-23 19:06:00.0 BdST Updated: 2017-02-23 19:52:42.0 BdST

শিশুদের শুধুমাত্র স্কুল আর কোচিংয়ে সীমাবদ্ধ না রেখে মাঠে খেলতে পাঠানোর জন্য অভিভাবকদের আহ্বান জানিয়েছেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল।

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের ভাকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন,  “এখন কেমন জানি একটা প্রতিযোগিতা শুরু হয়েছে। বাচ্চাদের সারাদিন ঠেসে ধরে পড়ানো হচ্ছে। কোচিংয়ে পাঠানো হচ্ছে। বাচ্চাদের খেলাধুলার সুযোগ দেওয়া হচ্ছে না।

“সারাদিন তাকে ঘরের মধ্যে আটকে রাখছি, খেলতে দিচ্ছি না। আপনাদের বুঝতে হবে তার তো শারীরিক সামর্থ্যও দরকার। সে যদি খেলাধুলা না করে তাহলে তো অসুস্থ হয়ে যাবে।”

তিনি আরো বলেন, “একজন শিশুর জন্য পারিবারিক শিক্ষাটাই সবচেয়ে বড় শিক্ষা। প্রতিদিন সন্ধ্যার সময় খেয়াল রাখতে হবে সন্ধ্যার পর আপনার সন্তান বাড়িতে ফিরেছে কিনা। পরিবার থেকেই বাচ্চাদের ভালো-মন্দ শেখাতে হবে।”

প্রাথমিক থেকেই বাচ্চাদের প্রতি যত্নবান হতে হবে জানিয়ে তিনি বলেন, ‘ব্যাংকে টাকা না রেখে সেই টাকা বাচ্চাদের পেছনে খরচ করেন। সন্তানকে লেখাপড়া করিয়ে সোনার মানুষ হিসেবে তৈরি করুন।এর ফল ভবিষ্যতে ভোগ করতে পারবেন।’

মিড-ডে মিল কার্যক্রম চালুর লক্ষ্যে পীরগঞ্জ উপজেলার আটটি বিদ্যালয়ের চারশ ৭৭ জন শিক্ষার্থীর মাঝে টিফিন বক্স বিতরণ করা হয়।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত