খবরাখবর

আমিনুর রহমান হৃদয় (১৭), ঠাকুরগাঁও

Published: 2017-01-24 19:19:58.0 BdST Updated: 2017-01-24 21:49:38.0 BdST

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার তথ্য বাতায়নের ওয়েবসাইট থেকে সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

তথ্য সেবাকে উন্নত করতে জেলার তথ্য দিয়ে জাতীয় তথ্য বাতায়ন ওয়েবসাইট তৈরি করেছে সরকার।

জানা যায়, পীরগঞ্জ উপজেলা তথ্য বাতায়নের ওয়েবসাইটে নিয়মিত তথ্যও হালনাগাদ করা হচ্ছে না। আর ভুল তথ্যে প্রতিনিয়ত বিভ্রান্ত হতে হচ্ছে।

খোঁজ নিয়ে আরও জানা গেছে, পীরগঞ্জ পৌরসভা নির্বাচনের এক বছর পরেও জাতীয় তথ্য বাতায়নে পৌরসভা সংশ্লিষ্ট তথ্য হালনাগাদ করা হয়নি।

মঙ্গলবার দুপুরে সেই ওয়েবসাইটে প্রবেশ করে দেখা যায়, বর্তমান নির্বাচিত মেয়র কশিরুল আলম ও কাউন্সিলরদের স্থলে পৌরসভার সাবেক মেয়র রাজিউর রহমান রাজু ও সাবেক কাউন্সিলর সদস্যদের নাম ও ফোন নম্বর রয়েছে।

ওয়েবসাইটে পৌরসভার বর্তমান মেয়র হিসেবে রাজিউর রহমান রাজুকেই দেখা যাচ্ছে। আর এতে বাড়ছে বিভ্রান্তি।

ওয়েবসাইটে আরও দেখা যায়, উপজেলা প্রশাসনের মাসিক কর্মসূচি ২০১৫ সালের এপ্রিল মাসের পর আর হালনাগাদ করা হয়নি।

ওয়েবসাইটে প্রাক্তন মেয়রের নামের বানানেও ভুল রয়েছে। সাবেক মেয়র গোলাম হোসেন এর নাম হুসেন আলী ও কশিরুল আলম এর নাম কশিরউদ্দীন রয়েছে ।

পীরগঞ্জ পৌর শহরের বাসিন্দা হাবিবুর রহমান তনু জানান, এগুলো অনেক বড় ভুল। সংশোধন করা জরুরী।

রজব খান নামে আরেক বাসিন্দা বলেন, ‘উপজেলা তথ্য বাতায়ন ওয়েবসাইটে ঢুকে আমার ওয়ার্ডের কাউন্সিলর সদস্যের মোবাইল নম্বর নিতে চেয়েছিলাম। কিন্তু ওয়েবসাইটে দেখলাম নেই।'

দ্রুত সময়ের মধ্যে ওয়েবসাইটের ভুল তথ্য সংশোধন ও নিয়মিত তথ্য হালনাগাদ করার আহ্বান জানান সচেতন মহল।

এবিষয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার বলেন, 'যার যে প্রতিষ্ঠান তাদেরকেই তথ্য বাতায়ন ওয়েবসাইটে তথ্য হালনাগাদ করতে হবে। তারপরেও আমি এ বিষয়ে তাগিদ দেব।'

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত