পানি সংকটে দক্ষিণখান

তীব্র পানি সংকটে ভোগান্তিতে পড়েছে রাজধানীর দক্ষিণখানের বাসিন্দারা। পানির সমস্যা দিন দিন প্রকোট হওয়ায় স্বাভাবিক জীবনযাপন ব্যহত হচ্ছে।

প্রতি বছরই গ্রীষ্মের প্রচণ্ড গরম ও তাপদাহের মধ্যে রাজধানী ঢাকায় পানি সংকট দেখা দেয়। এসময় রাজধানীর বাসিন্দাদের দুর্ভোগ অনেকাংশে বেড়ে যায়। এবারও তার ব্যতিক্রম নয়। ঢাকার অন্য এলাকার মত দক্ষিণখানেও দেখা দিয়েছে তীব্র পানির  সংকট। ওয়াসার লাইনে ঠিকমত পানি না আসায় এ সমস্যা দিন দিন বেড়েই চলছে বলে জানিয়েছেন এলাকার বাসিন্দরা। তীব্র পানি সংকটে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে।

রাজধানীর দক্ষিণখানের মাটির মসজিদ এলাকার বাসিন্দা বিল্লাল হোসেন। বেশ কয়েকদিন যাবৎ পানির সমস্যা চলছে তার বাসায়।

তিনি বলেন, "পানির সমস্যা এতই বেড়ে গেছে যে বাসায় খাবার পানির সংকট, ঠিকমত গোসলও করতে পারছি না।"

লাইনে ঠিকমত পানি না আসায় সমস্যা দিন দিন আরো প্রকট হচ্ছে বলে জানান তিনি।

পানি সংকটের কারণে ঠিকমত রান্নাবান্না ও গৃহস্থলীয় কাজ করতে পারছেন না একই এলাকার আরেক বাসিন্দা আসমা বেগম। তার বাসায়ও রয়েছে খাবার পানির সংকট।

মিসেস বেগম বলেন, "বিগত কয়েকদিন যাবৎ পানির সমস্যা তীব্র আকার ধারণ করেছে, আগে এতটা ছিল না। তীব্র পানি সংকটের কারণে খাবার পানিটুকুও কিনে এনে খেতে হচ্ছে।"

দক্ষিণখানের মাজার এলাকায়ও একই সমস্যা।

ঐ এলাকার বাসিন্দা তারেক রহমান জানান, পানির অভাবে ২-৩ দিন যাবৎ এলাকায় হাহাকার দেখা দিয়েছে। পানির জন্য মানুষকে বালতি, কলসি হাতে এদিক ওদিক ছুটতে হচ্ছে। এছাড়া ওয়াসার পাম্পগুলোতে দীর্ঘ লাইনও চোখে পড়ার মত।

লাইনে পানি না থাকলেও ওয়াসার পাম্পগুলোতে ঠিকই পানি থাকে এমনটা দাবি করে, ওয়াসা কর্তৃপক্ষ ঠিকমত পানি সরবরাহ করে না বলেও অভিযোগ করেন তিনি।

এ ব্যাপারে কথা বলার জন্য ঢাকা ওয়াসার মডস জোন-৯ এর নির্বাহী প্রকৌশলী কাজীম উদ্দিনের সাথে মুঠোফোনে কয়েক দফায় যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com