সম্প্রতি পিরোজপুর শহরের গোপালকৃষ্ণ টাউন ক্লাব মাঠ স্বাধীনতা মঞ্চে আন্তঃস্কুল বিজ্ঞান ক্লাব আয়োজিত ‘শিক্ষার্থী সমাবেশ ও শহীদ পিতার স্মরণে’ অনুষ্ঠানে হ্যালোর সঙ্গে কথা হয় সাহিত্যিক জাফর ইকবালের।

সফল প্রোগ্রামারের গল্প

'শাহেদ শাহরিয়ার'একজন কম্পিউটার প্রোগ্রামার। দেশের বাইরে বিভিন্ন প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নিয়ে অর্জন করেছেন চ্যাম্পিয়ন হওয়ার গৌরব।

'শিশুর স্বপ্নপূরণে এগিয়ে আসুন'

কারিগরি শিক্ষায় আগ্রহী শিশুদের স্বপ্নপূরণে পড়াশোনার পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে মৌলিক ও প্রায়োগিক শিক্ষা দিচ্ছে 'টেক ল্যাব' নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান।

‘বই পড়, জ্ঞান অর্জন কর’

মুহাম্মদ আলীম উদ্দীন একজন শিক্ষক ও লেখক। ২০০০ সালে শিক্ষকতার জন্য পেয়েছেন জাতীয় অধ্যাপকের মর্যাদা। লেখালেখির জন্য পেয়েছেন অনেক পুরস্কার।

‘ঘরে ঘরে তখন আগুন আর লাশ’

যুদ্ধের সময় ৩ এপ্রিল পাক বাহিনী প্রথম টাঙ্গাইলের মির্জাপুরের জামুর্কী ইউনিয়নের গোড়ান, সাটিয়াচড়া গ্রামে অভিযান চালায়। সেই রাতে বিধবা হন তোফাজ্জল হোসেনের স্ত্রী সালমা আক্তার। সেই মর্মান্তিক রাতের স্মৃতি নিয়ে হ্যালোর সঙ্গে কথা হয় তার।

‘আমার কাঁধে পতাকা ছিল’

(শেষ পর্ব) ১৯৭১ সালের ২রা মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় প্রথম জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ঐতিহাসিক সেইদিনের কর্মসূচিতে অংশগ্রহণকারী, প্রত্যক্ষদর্শী, বীর মুক্তিযোদ্ধা এবং বঙ্গবন্ধুর নিকটতম ছাত্রকর্মী মহিব উল ইসলাম ইদু আন্দোলনের নানা স্মৃতি নিয়ে কথা বলেন হ্যালোর সঙ্গে। গল্প করেছেন বঙ্গবন্ধুর সঙ্গে পার হওয়া দিনগুলোর।