যেখানে যা হচ্ছে

জুবায়ের হাসান (১৫) ঢাকা।

Published: 2017-05-06 22:16:49.0 BdST Updated: 2017-05-06 22:17:23.0 BdST

মাধ্যমিক পরীক্ষার ফলে মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের মাধ্যমিক পরীক্ষার পাসের হার ৯৯.৯৬ ভাগ।

বৃহস্পতিবার ফল প্রকাশের পর স্কুল মাঠে  বিজয়োল্লাস করেছেন স্কুলের শিক্ষার্থীরা।

বিদ্যালয়টির এক হাজার তিনশত ৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে এক হাজার তিনশ ৪৭ জন শিক্ষার্থী পাশ করেছে। আর শাতশ ৭৭ জন শিক্ষার্থী  জিপিএ পাঁচ পেয়েছেন।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক  সেলিনা শামসী হ্যালোকে বলেন, ‘আমারা শিক্ষার্থীদের পড়ালেখা নিয়ে অভিভাবকদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করতে চেষ্টা করে থাকি এবং ব্যবস্থা নিই।’  
 
তিনি আরও বলেন, ‘আমরা শিক্ষার্থীদের পড়াশোনায় আগ্রহী করতে এবং শিক্ষকদের এ ব্যাপারে তদারকির দিকে বিশেষ ভাবে গুরুত্ব দিয়ে থাকি।’

পরীক্ষার্থী  কায়নাত রহমান জানান, তিনি জিপিএ পাঁচ পেয়েছেন এবং এ সাফল্যকে ভবিষ্যতেও ধরে রাখতে চান।  


পরীক্ষার্থী তৌহিদ বলেন, ‘আমাদের স্কুলের শিক্ষকরা অনেক আন্তরিক এবং   আমাদের  সহযোগিতা করেন বলেই আমারা ভালো ফল করতে পেরেছি।’

রিহা বলেন, ‘আমি অনেক আনন্দিত, পরবর্তীতে আমি আরও ভালো করতে চাই।’

এক পরীক্ষার্থীর অভিবাবক ইতি রহমান জানান, ‘স্কুল কর্তৃপক্ষ সন্তানদের পড়ালেখাসহ সব  বিষয়ে যথেষ্ট খেয়াল রাখতেন এবং আমাদেরকে অভিবাবক সভায় অবগত করাতেন।

‘শিক্ষকদেরএই দায়িত্ববোধের কারনেই আমাদের সন্তানেরা ভালো ফলাফল করতে পেরেছে।’

গণমাধ্যমে প্রকাশ এবারের মাধ্যমিক পরীক্ষায় ৮০ দশমিক ৩৫ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এদের  মধ্যে জিপিএ পাঁচ পেয়েছে ১ লাখ ৪ হাজার ৭৬১ জন শিক্ষার্থী। গত বছরের তুলনায় এ পাসের হার ও জিপিএপাঁচের এর সংখ্যা কমেছে। ফলাফলে ছাত্রদের তুলনায় ছাত্রীরা এগিয়ে রয়েছে।

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • আনুমানিক দুইশ বছরের পুরনো আমগাছ

    ঠাকুরগাঁও জেলায় প্রায় দুই বিঘা জুড়ে আছে একটি আমগাছ। দেখলে মনে হয় বিরাট এক আম বাগান। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্য, এই মহীরূহের বয়স আনুমানিক দুইশ বছরের কম নয়।

  • ধিক্কার: বঙ্গবন্ধু হত্যার খবরকে অবহেলা করেছিল যারা

    শুধু রাজনীতি নয়, সংবাদপত্রের কাজের সঙ্গেও বঙ্গবন্ধুর সম্পৃক্ততা ছিলো। জীবনের কর্মযজ্ঞে কখনও পত্রিকার মালিক, কখনও সাংবাদিক, কখনও পূর্ব পাকিস্তান প্রতিনিধি, কখনও বা পরিবেশক ছিলেন তিনি। দরকারে হকারিও করেছেন।

  • দৃষ্টিহীনতা দমাতে পারেনি রফিকুলকে

    কুড়িগ্রামের রফিকুল ইসলাম দৃষ্টি প্রতিবন্ধী হয়েও তার ব্যবসা চালিয়ে যাচ্ছেন। পরিবেশের জন্য ক্ষতিকর আবর্জনা রিসাইকেল করে তিনি নিত্য ব্যবহারের জিনিস তৈরি করে বাজারজাত করছেন।