জোনাকি, ঝিঁঝিঁরা জীবন ভালোবাসায়

সবার থেকে আলাদা কিছু করার ইচ্ছা আমাকে কদিন ধরেই তাড়া দিচ্ছে। শুধু মনে হয় আলাদা কিছু করব, নতুন কিছু করব।
জোনাকি, ঝিঁঝিঁরা জীবন ভালোবাসায়

প্রতি রাতে ঘুমানোর আগে হাজারো ভাবনা ঘিরে ধরে আমাকে। শুরু হয়ে যায় নানা ধরনের স্বপ্ন দেখা। স্বপ্ন দেখি পরিকল্পনাও করি, মনে হয় লক্ষ্যে একধাপ এগিয়ে গেলাম। কিন্তু কিছুই করা হয়ে ওঠে না। এজন্য খুব মন খারাপও হয়।

এ পর্যন্ত যত স্বপ্ন দেখেছি তার কোনোটাকেই বাস্তবে রূপ দিতে পারি নাই। হয়তো লক্ষ্যে পৌঁছানোর জন্য যথেষ্ঠ মনোবল তৈরি হয়নি। হতে পারে গাইড লাইন পাচ্ছি না বলে করতে পারছি না। এসব চিন্তায় সারাক্ষণ মন ভার থাকে। তাই বলে হাল ছেড়ে দেবো এমন ছেলে আমি না। কারণ আমি অনেক চড়াই উতরাই পেরিয়েই এখানে এসেছি।

প্রতিবার হোঁচট খাওয়া আবার উঠে দাঁড়ানো আমার নিত্য দিনের রুটিন। উঠে দাঁড়াতে পারলেও অনেক সময়ই খেই হারিয়ে ফেলি জীবনের, লক্ষ্য উলোটপালোট হয়ে যায়।

সবকিছু  শেষে যখন আমি নিজেকে যাচাই করতে যাই তখন এটা ভেবেই অনেক তৃপ্তি পাই যে হোঁচট খাওয়ার পরও আমি উঠে দাঁড়াতে পারি। কোন প্রতিবন্ধকতা আমাকে দমাতে পারে না। হয়তো কিছুটা সময়ের জন্য মন্থর করে দেয় আমাকে। আর এই মন্থরতা কাটানোর জন্য আমি আকাশ, তারা, জোনাকি পোকা, ঝিঁঝিঁ পোকার কাছে যাই। এরা আমাকে জীবন ভালোবাসতে শেখায়। আমি নতুন করে জেগে উঠি, উদ্দীপনা পাই।

এসব মন খারাপের কথা আরেক দিন হবে। আজ বলি আমার ভালো লাগার কথা।

ছোট থেকেই আমার লেখার প্রতি আলাদা টান আছে। কেন জানি লিখতে ভালো লাগে। তবে লেখাকে বন্ধু বানানোর কথা আগে কখনও ভাবিনি। এখন মনে হচ্ছে লেখালেখি আমার খুব কাছের বন্ধু হতে পারে।

এক বড় ভাইয়ের মাধ্যমে খোঁজ পাই হ্যালোর। হ্যালোকেই আলাদা কিছু করার প্ল্যাটফর্ম মনে হয় আমার। নিজের লেখা ও নিজেকে প্রমাণ করার একটা সুযোগ হাতে পেয়ে যাই। তখনই কলম হাতে নেই। লিখছি, ধীরে ধীরে লিখে যাব নিজের জীবনের কথা।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com